সিরাজগঞ্জ

জাতীয়নেতা শহীদ এম মনসুর আলী মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন ও জেল হত্যা দিবস স্মরণে ” আলোচনা সভা অনুষ্ঠিত।

জাতীয়নেতা শহীদ এম মনসুর আলী মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন ও জেল হত্যা দিবস স্মরণে ” আলোচনা সভা অনুষ্ঠিত।
জাতীয়নেতা শহীদ এম মনসুর আলী মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন ও জেল হত্যা দিবস স্মরণে ” আলোচনা সভা অনুষ্ঠিত।

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে, ” জাতীয় নেতা শহীদ এম মনসুর আলী মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সর উদ্বোধন ও ৩রা নভেম্বর জেল হত্যা দিবস স্মরণে ” এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে কাজিপুর উপজেলার শহীদ এম মনসুর আলী মুক্তিযুদ্ধ কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধনের পূর্বে স্বাধীনতা স্কয়ারের জাতীয় চারনেতার মুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করার পর জাতীয় সংগীত পরিবেশনের পর কাজিপুর উপজেলা পরিষদের মাঠে আয়োজিত জেল হত্যা দিবস উপলক্ষে এক স্মরণ আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জননেতা জাহাঙ্গীর কবির নানক।

তিনি তার বক্তব্যে বলেন, আসন্ন বিজয়ের মাস ডিসেম্বরে আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দিতে চায় মির্জা ফখরুলরা সেই খোয়াব দেখছে। অত সহজ নয়। আওয়ামী লীগ এদেশের জনগণের দল, মুক্তিযোদ্ধাদের দল, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও লালনকারী দল, আওয়ামী লীগকে কখন কেউ বাঙালির হৃদয় থেকে মুছে ফেলতে পারিনি, আর এখন তো প্রশ্ন আসেনা, মানুষের জীবনের সাথে মিশে আছে, উন্নয়নের সাথে মিশে আছে আওয়ামী লীগ । ওরা (মির্জা ফখরুলরা) বিজয়ের মাসে কলন্কিত করতে চায়। সেটা হতে দেব না।
তিনি আরো বলেন, ঘাতকেরা ১৯৭৫ সালে ১৫ আগষ্টে যখন বঙ্গবন্ধুসহ স্বপরিবারকে হত্যা করে। তখন আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা প্রতিবাদে রাস্তায় নেমে ছিলাম আর তখনই সামরিক জান্তা জেনারেল জিয়া ও খুনী মোস্তাকরা আবার একটি ষড়যন্ত্র করলো। যারা বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে ৯ মাস মুক্তিযুুদ্ধের নেতৃত্ব দিয়েছেন সেই জাতীয় চারনেতাকে জেলখানায় হত্য করলো। ৭১-এর পাকিস্তানী ও দেশীয় রাজাকার বাহিনী হত্যাযজ্ঞ চালিয়েছিলো একই কায়দায় জিয়া- এরশাদ -খালেদারা ও তাদের দোসরা নানা যড়যন্ত্র করে আওয়ামী লীগকে নিশ্চিহৃ করতে বহু অত্যাচার, মামলা -হামলা, লুট, জুলুম, নির্যাতন,খুন করেছে। কিন্তু আওয়ামী লীগকে মুছে ফেলতে পারে নি। সেই আওয়ামী লীগকে হুমকি-ধামকি দিয়ে লাভ হবে না। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু কন্যা দেশের একের পর এক উন্নয়ন করেছেন। দেশে -বিদেশে সুনাম অর্জন করছে। জনগণ আওয়ামী লীগের সাথে রয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কার বিজয় করতে কাজ করুন।

Follow On Google News

প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত নেতা) জননেতা এস এম কামাল হোসেন ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, কেন্দ্রীয় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ-,সভাপতি ও সিরাজগঞ্জ(১) কাজিপুর আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়, সুচিন্তা ফাউন্ডেশন চেয়ারম্যান মোহাম্মদ এ আরাফাত সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, সাবেক সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আবু ইউসুফ সূর্য, আলহাজ্ব ইসহাক আলী, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী প্রমুখ। অনুষ্ঠানে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ রেফাজ উদ্দিন মাষ্টার ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী।

এসময় অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গসংগঠনের অন্যান্য নেতাকর্মীরা এবং কাজিপুর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এবং সকল ইউনিয়নের আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীরা মিছিল নিয়ে দুপুরের পূর্বেই স্মরণ আলোচনা সভা অনুষ্ঠানের মাঠে এসে উপস্থিত হয়।

আমাদের সিরাজগঞ্জ এর সর্বশেষ আপডেট পেতে Google News ফিডটি অনুসরণ করুন

Bayazid Hasan

Bayazid Hasan is A Blogger, Writer, Content Creator, SEO expert, WordPress Expert, and Photographer. "Simple Living High Thinking"

আরও পড়ুন

Leave a Reply

Back to top button

Please Disable "ADBLOCKER"

আপনাদের জন্য কত কষ্ট করছি আর আপনারা "ADBLOCKER" ব্যবহার করছেন ? আমাদের ইনকাম নেই বললেই চলে, দয়া করে "ADBLOCKER" টা বন্ধ করে সাহায্য করবেন । Please Disable "ADBLOCKER", Its Help us to Add More Content Like This, Thanks.